যেকোনো ই-মেইল এড্রেস ব্যবহার করে ই-মেইল পাঠান

হ্যালো বন্ধুরা আজ আমি আপনাদের এমন একটি পোষ্ট শেয়ার করতে যাচ্ছি যার মাধ্যমে আপনারা যেকোন ইমেল এড্রেস থেকে আপনার বন্ধুকে বা অন্য কাউকে মেইল করে চমকে দিতে পারবেন। আর এ কাজটি করা হয় Spoofing এর মাধ্যমে। তবে এই পোষ্টের মূল উদ্দেশ্য সচেতনতা তৈরি করা।

স্পুফিং (Spoofing) কি?

স্পুফ (Spoof) অর্থ প্রতারণা করা বা ধোঁকা দেওয়া। ইন্টারনেট জগতেও স্পুফিং (Spoofing) মানে কোন কম্পিউটার সিস্টেম বা ইউজারকে ধোঁকা দেওয়া। আমরা Email Spoofing এর মাধ্যমে যে কাউকে মেইল করতে পারবো। Email Spoofing হল নিজের ইনফরমেশন হাইড করে যেকোনো প্রতিষ্ঠান বা অন্যের Email Address ব্যবহার করে অন্য কাউকে ইমেল করা।এক্ষেত্রে আপনার Email Address না থাকলেও আপনি ইমেল করতে পারবেন।

স্পুফিং (Spoofing) কিভাবে করে?

স্পুফিং বিভিন্ন ধরনের হয়। যেমন- Caller ID spoofing, IP spoofing, E-mail spoofing, MAC Spoofing ইত্যাদি। এটি অনেকভাবে করা যায়। যেমন- অ্যাপস, ওয়েবসাইট, বিভিন্ন টুলস দিয়ে। আমরা  Email Spoofing কাজটি করব একটি ওয়েবসাইটের মাধ্যমে।ওয়েব সাইটটিতে প্রবেশ করতে এখানে ক্লিক করুন এরপর নিচের পদ্ধতি অনুসরণ করুনঃ

১. Spoofed Email এ আপনি যে মেইল অ্যাড্রেস ব্যবহার করে মেইল পাঠাতে চান তা লিখুন।

২. Targets Email ও Reply Email এ যাকে মেইল পাঠাতে চান তার Email Address লিখুন।

৩. Message Title এ একটি টাইটেল দিন।

৪. Message Body তে আপনি যা ইমেইল করতে চান তা লিখে Submit এ ক্লিক করুন।

যেমন: আমি BD Tweet এর Email Address ব্যবহার করে আমার ইমেল এড্রেস একটি মেইল পাঠালাম।

এসব এর  মাধ্যমে মূলত হ্যাকাররা আপনার তথ্য বা ব্যাংক একাউন্ট এর থেকে টাকা হাতিয়ে নিতে পারে। এজন্য যে কোন ইমেইল আসলে তা ভালো করে দেখে নিবেন। কখনও গুরুত্বপূর্ণ তথ্য চাইলে দিবেন না। তাই ইমেল ব্যবহারে সচেতন হোন।

This post only for creating conscious.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *